ফাজিল ১ম বর্ষ পরীক্ষার রেজাল্ট ২০২০ [এখানে দেখুন]

 www.eduandjobs.com

#হ্যালো# প্রিয় পরীক্ষার্থী। আসসালামুয়ালাইকুম। আমি জানি আপনি নিজের ফাজিল পাস ১ম বর্ষের পরীক্ষার রেজাল্ট ২০১৯ সন্ধান করছেন বেশিরভাগ শিক্ষার্থী তাদের পরীক্ষার ফলাফল নিয়ে এতটাই উচ্ছ্বাসিত কারণ এটি ইতিমধ্যে ফাজিল পাস ১ম বর্ষের রেজাল্ট ২০১৯ এর ৪মাস আগে চলেছে।

ফাজিল ১ম বছরের ফলাফল ২০২০। ফাজিল ১ম বর্ষ পরীক্ষার ফলাফল ২০২০ সেশন ২০১৮-২০১৯ পাস করেছে বাংলাদেশ ইসলামী আরবি বিশ্ববিদ্যালয় ফাজিল পাস ১ম বর্ষের পরীক্ষা প্রক্রিয়া ২০১৯ শেষ করেছে। ফাজিল পাস ১ম বর্ষের নিয়মিত, অনিয়মিত পুনরায় গ্রহণ, গ্রেডের উন্নতি এবং বেসরকারী পরীক্ষা ইতিমধ্যে ইসলামী আরবি বিশ্ববিদ্যালয় শেষ করেছে।

এই পোস্টে, আমি আপনাকে ফাজিল পাস ১ম বর্ষ পরীক্ষার ফলাফল প্রকাশের সময় এবং ফলাফল চেক করার উপায় সময় এবং তারিখটি বলব।

ফাজিল পাস ১ম বর্ষ পরীক্ষা
ইসলামিক আরবি বিশ্ববিদ্যালয় বাংলাদেশের অন্যতম জনপ্রিয় বিশ্ববিদ্যালয়। ইসলামী আরবি বিশ্ববিদ্যালয় থেকে প্রচুর শিক্ষার্থী ভর্তি হন। কর্তৃপক্ষ বোর্ড ৩মাস আগে পরীক্ষা প্রক্রিয়া সম্পন্ন করেছে। এবার, অপেক্ষা করার জন্য এবার ফাজিল ১ম বর্ষের পরীক্ষার রেজাল্ট ২০১৯ পাস করবে।

সাধারণত, শিক্ষাবোর্ড আনুষ্ঠানিকভাবে প্রকাশিত ফলাফলের জন্য ৩-৪ মাস সময় নেয় তবে করোনার ভাইরাস পরিস্থিতির কারণে দেরিতে প্রকাশিত হবে। ফাজিল কোর্সের নাম দুই প্রকার যা ফাজিল পাস এবং অপরটি ফাজিল অনার্স।

এই সময় আমি ফাজিল পাস প্রথম বর্ষের পরীক্ষা ২০১৯ সম্পর্কে কথা বলি। পরীক্ষার বছর ছিল ২০১৯ কিন্তু আমরা ২০২০ সালে পরীক্ষার ফল পাব।

ফাজিল পাস ১ম বর্ষের ফলাফল ২০২০
১ম বর্ষের পরীক্ষা প্রতিটি শিক্ষার্থীর জন্য বিশ্ববিদ্যালয় জীবনের অন্যতম গুরুত্বপূর্ণ অঙ্গ। ১ম বর্ষ বিশ্ববিদ্যালয় আপনাকে বিশ্ববিদ্যালয় শিক্ষার একটি নতুন অভিজ্ঞতা দেয়। আপনি ১ম বছরের জীবন থেকে অনেক কিছুই শিখবেন।

এখন, আপনি আপনার ফাজিল পাস ১ম বর্ষের পরীক্ষার ফলাফল ২০১৯ সম্পর্কে জানতে অপেক্ষা করছেন। আমি আপনাকে ব্যবহারিকভাবে দেখাব যে আপনি মোবাইল ফোন বা কম্পিউটার ব্যবহার করে কীভাবে ফাজিল পাস ১ম বর্ষের ফলাফল পরীক্ষা করতে পারেন।

আপনার ফলাফল যাচাই করার আগে আপনাকে আমার পোস্টটি সঠিকভাবে পড়তে হবে। আপনি যদি পড়েন তবে আপনি ফাজিল পাস ১ম বর্ষের ফলাফল ২০১৯ সম্পর্কে প্রকৃয়াটি শিখতে পারবেন।

ফাজিল পাস ১ম ফলাফল ফলাফল প্রকাশের তারিখ
আনুষ্ঠানিক ঘোষণা ছাড়াই আমরা আপনাকে ফাজিল পাস ১ম বর্ষের পরীক্ষার ফলাফলের তারিখের সঠিক সময় এবং তারিখ দিতে পারি না। তবে আমরা বলতে পারি যে ফাজিল প্রথম বর্ষের পরীক্ষার রেজাল্ট পাস করেছে যা ২০২০ সালের এপ্রিলে প্রকাশিত হতে পারে আমরা ইতিমধ্যে জানি যে করোনার সংকট সমস্যার কারণে এই সময়টি আমাদের জন্য খারাপ অবস্থা। এই মুহুর্তে ফলাফল প্রকাশের সঠিক সময় এবং তারিখ কেউ বলতে পারবেন না।

কোনও গুরুত্বপূর্ণ কারণে আইএইউ কর্তৃপক্ষ কোনও কারণ ছাড়াই সময় ও তারিখ পরিবর্তন করতে পারে। এটি সম্পূর্ণরূপে আইএইউ কর্তৃপক্ষ বোর্ডের সদস্যদের উপর নির্ভর করে। আমরা বলতে পারি যে ফাজিল ১ম বর্ষের পরীক্ষা ২০২০ এপ্রিল-এ প্রকাশিত হবে সুতরাং, আইএইউ বোর্ড থেকে অফিসিয়াল ঘোষণা না হওয়া পর্যন্ত আমাদের অপেক্ষা করতে হবে।

ফাজিল ১ম বর্ষ পাসের ফলাফল কীভাবে চেক করবেন?
এখন আমি তাদের অফিসিয়াল ওয়েবসাইটে আপনার ফাজিল পরীক্ষার ফলাফল ২০১৯ চেক করার সহজ উপায়টি বলব আপনি এসএমএস প্রেরণ সিস্টেমের মাধ্যমে আপনার ফাজিল পরীক্ষার ফলাফল পরীক্ষা করতে পারবেন না। ফাজিল পরীক্ষার ফলাফলের জন্য কেবলমাত্র অনলাইন সিস্টেম উপলব্ধ।

ফাজিল ১ম বর্ষ রেজাল্ট পেতে নিচে ছবিতে ক্লিক করুন...
 http://result.iau.edu.bd/

* প্রথমে আপনাকে আইএইউ রেজাল্ট চেক ওয়েবসাইটে যেতে হবে এখানে ক্লিক করুন

* এখন আপনি আইএইউ ফলাফল চেক ফাংশন সম্পর্কে একটি প্রবেশ পৃষ্ঠা দেখতে পাবেন।

* ফলাফল পরীক্ষার জন্য আপনাকে কয়েকটি কার্যকারিতা নির্বাচন করতে হবে।

* এখন ক্লাস মেনু ফাজিল পাস থেকে আপনার শ্রেণি বছরটি নির্বাচন করুন।

* আপনার পরীক্ষার বছর ২০১৯ নির্বাচন করুন আপনি ২০১৯ পরীক্ষার বছরের ফলাফল প্রকাশের দিনটি দেখতে পাবেন।

* বছর থেকে ১ম বছর নির্বাচন করুন।

* নিবন্ধকরণ নম্বর বাক্সে আপনার নিবন্ধকরণ নম্বর টাইপ করুন। যা আপনার রেজিস্ট্রেশন কার্ডে সরবরাহ করা হয়।

* এখন আপনাকে সহজ গণিত করতে হবে। এটি ৯ + ৮  বা ৭ - ৩ এর মতো খুব সহজ।

* ক্যাপচা খালি বাক্সে আপনাকে সঠিক উত্তরটি লিখতে হবে।

*শেষ পর্যন্ত ফলাফল নীচে ক্লিক করুন।

আপনি যদি পুনরায় গ্রহণ বা গ্রেড উন্নত পরীক্ষার ফলাফল প্রার্থী হন তবে আপনাকে পুনরায় গ্রহণ / উন্নতিতে ক্লিক করতে হবে। চিন্তা করবেন না, এটি হল আপনি ফলাফলটি সহজ হিসাবে পরীক্ষা করতে পারেন যা আমি আপনাকে সিস্টেমের উপরে বলেছি। আপনার পরীক্ষার তথ্য পূরণ করুন এবং ফলাফল বোতাম ক্লিক করুন।

পরিশেষেঃ আপনার যদি আমার ওয়েবসাইট বা পোস্ট সম্পর্কে কোনও ধারণা বা পরামর্শ থাকে। আপনি ইমেলের মাধ্যমে আমাদের সাথে যোগাযোগ করতে পারেন বা মন্তব্য বাক্স-এ একটি মন্তব্য করতে পারেন।

আমার ওয়েবসাইট www.eduandjobs.com এর সাথে আপনার সময় দেওয়ার জন্য ধন্যবাদ। আমি আপনার মূল্যবান মন্তব্যের জন্য অপেক্ষা করব। 

Post a Comment

0 Comments