বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি [Badc Job Circular 2021]

 

বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন (বিএডিসি)এর শূন্য পদ সমূহে জনবল নিয়োগ করার জন্য বিলাশ বিজ্ঞপ্তি প্রকাশ করেছেন। বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন এ টি পদে মোট ২১০ জনকে নিয়োগ দেওয়া হবে। আপনি যদি বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন চাকরিটি খোজে থাকে থাকলে সঠিক জায়গায় অবস্থান করছেন। বিএডিসির সকল তথ্য জানতে পুরো পোষ্টি মনোযোগ সহকারে পড়ুন।

বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন (বিএডিসি) তে আপনার আগ্রহ ও যোগ্যতা থাকলে অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। কৃষি উন্নয়ন কর্পোরেশনের  সম্পূর্ণ বিজ্ঞপ্তি বিস্তারিত নিচে দেওয়া হলো। 

এই এক পেজে পাবেন সরকারি, বেসরকারি এনজিও, ডিফেন্স, ব্যাংকের সকল চাকরির খবর সবার আগে পড়তে আমার www.eduandjobs.com ওয়েবসাইট বিজিট করুন।

আবেদন শুরুর  তারিখ : ০৩ জানুয়ারি ২০২১ খ্রিঃ

আবেদন এর শেষ তারিখ : ২৪ জানুয়ারি ২০২১ খ্রিঃ

১. পদের নাম : ড্রাইভার
পদের সংখ্যা : ১৫৪ (একশত চুয়ান্ন) টি।

শিক্ষাগত যোগ্যতা : ৮ম শ্রেণি।
বেতন স্কেল : ১১,৩০০/- থেকে ২৭,৩০০/- টাকা।

অভিজ্ঞতা : ড্রাইভিং লাইসেন্সধারী।

 

২. পদের নাম : ট্রাক ড্রাইভার
পদের সংখ্যা : ৫৬ (ছাপ্পান্ন) টি।
শিক্ষাগত যোগ্যতা : ৮ম শ্রেণি।
বেতন স্কেল : ১১,৩০০/- থেকে ২৭,৩০০/- টাকা।

অভিজ্ঞতা : ড্রাইভিং লাইসেন্সধারী।



বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশনের চাকরিতে আবেদন এর সকল যোগ্যতা, আবেদন ফরম পূরণ ও পরীক্ষায় অংশগ্রহন নিয়ে আলোচনা :

০৩ জানুয়ারি ২০২১ খ্রিঃ তারিখে প্রার্থীর বয়সসীমা হতে হবে ১৮ বছর থেকে ৩০ বছর এর মধ্যে। তবে মুক্তিযোদ্ধা/শহিদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ১৮ বছর থেকে ৩২ বছর। শিক্ষাগত যোগ্যতার সনদপত্রের ভিত্তিতে বয়স নির্ধারণ করা হবে। বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য হবে না।

সরকারী, আধা-সরকারী ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে চাকরিরত প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমতিক্রমে আবেদন করতে হবে। সকল চাকরিরত প্রার্থীকে মৌখিক পরীক্ষার সময় নিয়োগকারী কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত অনাপত্তি ছাড়পত্রের মূলকপি জমা দিতে হবে।

 

বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন নিয়োগের ক্ষেত্রে বিএডিসির প্রবিধানমালা এবং সরকারের বিদ্যমান বিধি বিধান ও পরবর্তীতে এ সংক্রান্ত বিধি বিধানে কোন সংশোধন হলে তা অনুসরণ করতে হবে।

 

বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশনে লিখিত, ব্যবহারিক ও মৌখিক পরীক্ষায় অংশ গ্রহণের জন্য কোন প্রকার টিএ ডিএ প্রদান করা হবে না।

 

বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন এর মৌখিক পরীক্ষার সময় সকল সনদপত্রের মূলকপি প্রদর্শন করতে হবে।


বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশনের কর্তৃপক্ষ বিজ্ঞপ্তিতে উল্লিখিত পদের সংখ্যা হ্রাস বৃদ্ধি এবং বিজ্ঞপ্তি সংশোধন বা বাতিল করার অধিকার সংরক্ষণ করেন।

 

বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন এর এই নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কিত যে কোনো সংশোধন, সংযোজন (যদি থাকে) বিএডিসির নিজস্ব ওয়েবসাইট এ  www.badc.gov.bd পাওয়া যাবে।

 

বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন নিয়োগ নীতিমালা অনুযায়ী বাছাইকৃত প্রার্থীকে লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। কেবল লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদেরকে ব্যবহারিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য সুযোগ দেওয়া হবে।

অনলাইনে আবেদন করতে যা লাগবে তার নিম্নরুপ :

 

অনলাইনে আবেদনপত্রে প্রার্থী তার স্বাক্ষর (দৈঘ্য ৩০০X৮০) Pixel ও সদস্য তোলা রঙ্গিণ ছবি (দৈঘ্য ৩০০X৩০০) Pixel করে নির্ধারিত স্থানে আপলোড করবেন।

 

অনলাইন আবেদনপত্রে সাবমিট করার পূর্বেই পূরণকৃত সকল তথ্যের সঠিকতা সম্পর্কে প্রার্থী নিজে শতভাগ নিশ্চিত হবেন।

 

প্রার্থী অনলাইনে পূরণকৃত আবেদনপত্রের একটি প্রিন্টকপি পরীক্ষা সংক্রান্ত যেকোনো প্রয়োজনের সহায়ক হিসেবে সংরক্ষণ করবেন।

এসএমএস প্রেরণের নিয়মাবলি ও পরীক্ষার ফি প্রদান :

 

অনলাইনে আবেদনপত্র যথাযথ ভাবে পূরণ করে নির্দেশনা মতে ছবি এবং স্বাক্ষর আপলোড করে আবেদনপত্র সাবমিট করা সম্পন্ন হলে কম্পিউটারে ছবিসহ বাস্তব দেখা যাবে। নির্ভূল ভাবে আবেদনপত্র সাবমিট করা সম্পন্ন প্রার্থী একটি ইউজার আইডি, ছবি এবং স্বাক্ষর যুক্ত একটি Applicant’s Copy পাবেন। উক্ত Applicant’s Copy প্রার্থী প্রিন্ট অথবা ডাউনলোড করে সংরক্ষণ করবেন। Applicant’s কপিতে একটি ইউজার আইডি নম্বর দেয়া থাকবে।


উক্ত ইউজার আইডি নম্বর ব্যবহার করে প্রার্থী নিম্নোক্ত পদ্ধতিতে যে কোনো টেলিটক মোবাইল নম্বরের মাধ্যমে ০২ টি এসএমএস করে পরীক্ষার ফি বাবদ ৫০০/- (পাচঁশত) টাকা অনধিক ৭২ ঘন্টার মধ্যে জমা দিতে হবে। পরীক্ষার ফি জমা না দিলে আবেদনপত্র কোনো অবস্থাতেই গৃহীত হবে না।


০২ (দুই) টি এসএমএস পাঠানোর নিয়ম :

 

প্রথম এসএমএস : BADC<Space>User ID লিখে 16222 নম্বরে Send করতে হবে।

দ্বিতীয় এসএমএস : BADC<Space>Yes<Space>PIN লিখে 16222 নম্বরে Send করতে হবে।

বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশনের পরীক্ষার প্রবেশপত্র পাওয়া উপায় :


প্রবেশপত্র প্রাপ্তির বিষয়টি (বিএডিসি’র ওয়েবসাইট www.badc.go.bd) এই ওয়েবসাইটে এবং প্রার্থীর প্রদত্ত মোবাইল ফোনে পরীক্ষার সংক্রান্ত যাবতীয় যোগাযোগ সম্পন্ন করা হবে বিধায় ‍উক্ত নম্বরটি সার্বক্ষণিক সচল রাখতে হবে। 

আরো বিস্তারিত জানতে নিচের অফিসিয়াল বিজ্ঞপ্তিতে দেখুন…

আবেদন পাঠানোর ঠিকানাঃ অনলাইনে http://badc.teletalk.com.bd এই ওয়েবসাইট এর মাধ্যমে আবেদনপত্র পূরণ করতে পারবেন।

                ডাউনলোড করুন বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি 

সবার আগে নতুন সকল চাকরির খবর পড়ুন এখানে....

Post a Comment

0 Comments