ডিগ্রি ৩য় বর্ষ ফরম ফিলাপ নোটিশ ২০২২ [এখানে দেখুন]

 

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি ৩য় ফাইনাল বর্ষের ফরম ফিলাপ নোটিশ প্রকাশ হয়েছে, এটি আগামী ০৭/০৪/২০২২ থেকে শুরু হবে। 

সময় বৃদ্ধি হলো ডিগ্রি ৩য় ফাইনাল বর্ষের ফরম ফিলাপ আবেদন শেষ সময় ১৫/০৬/২০২২ইং।


ডাউনলো করুনঃ

পূণঃসংশোধিত ডিগ্রি ৩য় বর্ষের ফরম ফিলাপ নোটিশ ২০২২ তার জন্য এই পোস্টের নিচের অংশ দেখুন।

ডিগ্রি ৩য় বর্ষ হলো ডিগ্রি পাস কোর্সে শেষ পড়াশোনা। কিছু দিন আগে ডিগ্রি ৩য় বর্ষ ফাইনাল পরীক্ষার ফলাফল প্রকাশ করেছেন। করোনা ভাইরাস (কোভিড-১৯) সমস্যার জন্য কিছু দিন দেরি হয়েছিল।



তবে জাতীয় বিশ্ববিদ্যালয় রেজাল্ট প্রকাশ করতে সফল হন। বর্তমানে ধারাবাহিক ভাবে ডিগ্রি ৩য় বর্ষ ২০১৬-২০১৭ শিক্ষা বর্ষের ফরম ফিলাপ নোটিশ প্রকাশ করেছেন। 

ডিগ্রি ৩য় বর্ষ ফরম ফিলাপ পুণঃসংশোধিত  নোটিশ প্রকাশ করেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসেইটে তারিখটি ছিল ২৯/০৮/২০২২ খ্রিঃ।

অনেক আগেই ডিগ্রি ৩য় বর্ষ ফরম ফিলাপ নোটিশ প্রকাশ হতো কিন্তু কোভিড-১৯ এর ছুটির জন্য সম্ভব হয়নি। তার জন্য এনইউ কর্তৃপক্ষ ডিগ্রি তৃতীয় বর্ষের ফরম ফিলাপ নোটিশ ২০২২ প্রকাশের বিলম্ব হয়েছে।

 

আমাদের এই পেজে ডিগ্রি, অনার্স, মাস্টার্স সকল বর্ষের রুটিন, ফরম ফিলাপ নোটিশ, রেজাল্ট, ভর্তিবিজ্ঞপ্তি সংগ্রহ করতে পারবেন।

ডিগ্রি ৩য় বর্ষের ফরম ফিলাপ করুন ২০২২

আমরা আপনাকে ২০২২ ডিগ্রি ৩য় বর্ষের ফরম ফিলাপের সঠিক তারিখটি জানাতে যাচ্ছি। ডিগ্রি ৩য় বর্ষের ফরম পূরণ -------- থেকে শুরু হবে এটি  প্রায় এক মাস সময় ধরে চলবে। ডিগ্রি ৩য় বর্ষের ফরম পূরণের শেষ তারিখ -------- ২০২২

অনলাইন আবেদন শুরুর তারিখ ২০২২

আবেদন শুরু আগামী ১২ সেপ্টটম্বর ২০২২, আবেদন এর শেষ তারিখ ১৬ সেপ্টম্বর ২০২২। বাংলাদেশের সকল কলেজ কর্তৃপক্ষের অর্থ জমা দেওয়ার তারিখ ১৭ সেপ্টম্বর ২০২২।

এই তারিখ গুলো জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ডিগ্রির প্রতিটি ছাত্র-ছাত্রীদের জন্য জানা অতন্ত্য প্রয়োজন। আপনি যদি সঠিক তারিখে ফরম ফিলাপ করেন  তবে আপনার অনেক সুবিধা হবে।

ডিগ্রি ৩য় বর্ষের ফরম পূরণের নোটিশ ২০২২

ডিগ্রি ৩য় বর্ষের ছাত্র ছাত্রীরা তাদের ফরম পূরণ নোটিশ, ফরমটি ডিগ্রি ৩য় বর্ষ ফরম ফিলাপ ডাউনলোড করতে পারবেন। আপনি পিডিএফ ফরমেটের বা ছবি’র মতো কোনও ফর্ম্যাট নোটিশটি ডাউনলোড করতে পারেন। 

আমরা আপনাকে জাতীয় বিশ্ববিদ্যালয় বাংলাদেশের অধীনে ডিগ্রি ৩য় বর্ষের ফরম পূরণের নোটিশ সরবরাহ করে থাকি। আসন্ন ফরম ফিলাপের সকল তথ্য সম্পর্কে ২০২২ পূরণের জন্য নিচে লক্ষ্য করুন...

ডিগ্রি ৩য় বর্ষের ফরমটি ২০২২ ফি প্রদান

ডিগ্রি ৩য় বর্ষের জন্য ২০২২ ফরম পূরণের কিছু প্রয়োজনীয় তথ্য রয়েছে। আপনার কলেজ জমা দেওয়ার জন্য আপনাকে অবশ্যই কিছু টাকা দিতে হবে ফরম পুরনের জন্য। 

জাতীয় বিশ্ববিদ্যালয় ডিগ্রি ৩য় বর্ষের ফরম পূরণ এবং পরীক্ষার কেন্দ্র গুলোর ফি এবং অন্যান্যদের জন্য অর্থ স্থির করবে এবং ঠিক করবে। আপনার সুবিধার জন্য, আমরা ডিগ্রি ৩য় বর্ষ পরীক্ষা ২০২২ এর বিভিন্ন বিভাগের ফি সম্পর্কে জানাবো নিচে একটি তালিকা প্রদর্শন করলাম...

বিষয় ও ফি

ডিগ্রি ৩য় বর্ষ (৭০০ নম্বর পরীক্ষার) ফি = ১৫০০/- টাকা

সাটিফিকেট কোর্স ফি = ৬০০/- টাকা

কেন্দ্র ফি = ৪৫০/- টাকা

উন্নিত = ৩০০/- টাকা

এ গুলো অনেক টি ফি দিতে হবে (কলেজ ওয়াইস ইনকোর্স এবং পরীক্ষার ফি জন্য) জাতীয় বিশ্ববিদ্যালয় এই ফি গুলো নির্ধারণ করেছে। 

তবে কিছু কলেজ তাদের পাঠ্যক্রমের জন্য কিছু অতিরিক্ত অর্থ পাবে। ডিগ্রি তৃতীয় বর্ষের ফরম পূরণ করুন অনলাইনে আবেদন করুন ডিগ্রি ৩য় বর্ষের ফরম পূরণ করতে, শিক্ষার্থীদের অবশ্যই অনলাইনে একটি ফরম পূরণ করতে হবে। 

তার জন্য, প্রার্থীরা প্রয়োজনীয় তথ্য গুলো এনইউ তাদের সরবরাহ করে আমরা জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে প্রক্রিয়া পেয়েছি এবং নিচে ধাপে ধাপে এটি দেখাব। 

প্রথমে nu.ac.bd যান পরবর্তী পদক্ষেপে যেতে আপনার নিবন্ধকরণ নম্বর সরবরাহ করুন। ফরম পূরণ প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে আপনার ফোন নম্বর লিখুন। নথি গুলো মুদ্রণ করুন। আপনি যদি এটি করতে অক্ষম হন তবে নীচে মন্তব্য করুন, আমরা আপনাকে সাহায্য সহযোগিতা করবো।

ডিগ্রি ৩য় বর্ষ সময় বৃদ্ধির ফরম ফিলাপ নোটিশ ডাউনলোড করুন ২০২২


ডিগ্রি ৩য় বর্ষ ফরম ফিলাপ নোটিশ ডাউনলেঅড করুন ২০২২





ডিগ্রি ৩য় বর্ষ ফরম ফিলাপ পুনঃসংশোধিত বিজ্ঞপ্তি ২০২২

উপরের অফিসিয়াল পুণঃসংশোধিত ফরম পুরণ নোটিশ মনযোগ দিয়ে পড়ুন।

ডাউনলোডকরুন ডিগ্রি ৩য় বর্ষের ফরম পূরণ নোটিশ ২০২

জাতীয় বিশ্ববিদ্যালয় ডিগ্রি ৩য় বর্ষের প্রয়োজনীয় তথ্য 

নিয়মিত শিক্ষার্থী যারা শিক্ষার্থী প্রথম ডিগ্রি সম্পন্ন হয় এবং দ্বিতীয় বছর উন্নীত হয় ২০১৯ এর একাডেমিক বছর। নিয়মিত (সেশন ২০১৭-১৮) ২০২২ ডিগ্রি ৩য় বর্ষ পরীক্ষায় অংশ নেওয়া প্রতিটি শিক্ষার্থীর জন্য বাধ্যতামূলক। 

বেসরকারী শিক্ষার্থী উত্তীর্ণ শিক্ষার্থীরা তাদের ফরম পূরণ করে ৩য় বর্ষ পরীক্ষায় ডিগ্রি নিতে পারে বিভিন্ন পরিস্থিতিতে ডিগ্রি ৩য় বর্ষের পরীক্ষায় অংশ নেয়নি। 

২০১৮ এর অনুপস্থিত শিক্ষার্থীরাও তাদের ফরম পূরণ করতে পারবেন। উত্তীর্ণ  শিক্ষার্থী ২০১৮ ডিগ্রি রেজাল্টে সি বা ডি গ্রেড প্রাপ্ত শিক্ষার্থীরা যদি পরীক্ষায় অংশ নিতে চায় অনলাইনে তাদের ফরম পূরণ করতে পারেন।

প্রয়োজনীয় কাগজপত্র কিছু দস্তাবেজ রয়েছে যখন আপনি কলেজে আপনার ৩য় বছরের নথি জমা দিতে যাবেন। কলেজ কর্তৃপক্ষের দ্বারা আপনার ডিগ্রি ৩য় ফরম পূরণের জন্য যে নথি গুলোর জন্য আপনার প্রয়োজন হবে সেই বিষয়ে আমরা এখন আলোচনা করছি।

আসুন নিচে তালিকাটি পরীক্ষা করে দেখুন

পাসপোর্ট সাইজের ছবি বা ৩ কপি অনলাইন ডকুমেন্টস মুদ্রিত ডিগ্রি প্রথম বর্ষের ফলাফল শীট। নিবন্ধকরণ ফটোকপি কপি, টাকার স্লিপ।

এখন আমরা ডিগ্রি তৃতীয় বর্ষ পরীক্ষার রুটিন সম্পর্কে সংক্ষিপ্ত তথ্য দিচ্ছি। ফরম পূরণের পরে বাংলাদেশের জাতীয় বিশ্ববিদ্যালয় ডিগ্রির জন্য রুটিন প্রকাশ করবে ৩য় বর্ষের নিয়মিত বেসরকারী শিক্ষার্থীদের। এটি ফরম পূরণের এক বা ২ মাস পরে প্রকাশিত হবে। 

সুতরাং আপনি আসন্ন ডিগ্রি ৩য় বর্ষের পরীক্ষা ২০২২ এর জন্য যথেষ্ট প্রস্তুতি নিতে পর্যাপ্ত সময় পাবেন। আমরা আপনার সুবিধার জন্য রুটিনটি সরবরাহ করব। পোস্টটিতে, আমরা পরীক্ষার তারিখ, সময় এবং অন্যান্য সময়সূচী সম্পর্কে তথ্য জানাব। সাথেই থাকুন ধন্যবাদ।

Post a Comment

0 Comments