অনার্স ৪র্থ বর্ষ রেজাল্ট ২০২১ | অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার ফলাফল

 

অনার্স চতুর্থ বর্ষ ফলাফল ২০২১ আমাদের ওয়েবসাইট থেকে খুব দ্রুত চেক করতে পারবেন। এটি শিক্ষা বর্ষ ২০১৫-২০১৬ এর ৪র্থ বর্ষের রেজাল্ট ২০২১। আপন যদি অনার্স ৪র্থ বর্ষ রেজাল্ট ২০২১ সন্ধান করেন তবে সঠিক জায়গায় অবস্থান করছেন। আমি জানি এটি অনার্স ফাইনাল বর্ষের ফলাফল ২০২১  সম্মান প্রার্থীর পক্ষে সবচেয়ে প্রত্যাশিত এবং ভীতিজনক মুহূর্ত। এই অতিরিক্তে সম্মান অনার্স চতুর্থ বর্ষের ফলাফল প্রার্থীর ভবিষ্যতের চাকরি জীবন অনেক বেশি গুরুত্বপূর্ণ।

অনার্স ৪র্থ বর্ষ রেজাল্ট ২০২১

অনার্স চতুর্থ বর্ষের ফলাফল 2021 প্রকাশের তারিখ এবং চেক করার পদ্ধতিটি এখানে উপলভ্য করা হয়েছে। বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স প্রোগ্রামের পরীক্ষা শেষ হয়েছে, ফলাফল প্রকাশ ৩-৪ মাসের মধ্যে। 

বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে NU অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার রেজাল্ট ২০২১, বিএ, বিএসএস, বিবিএ, এবং বিএসসি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল। অনার্স ৪র্থ বর্ষ রেজাল্ট ২০২১ প্রকাশের তারিখ খুব শীঘ্রই ঘোষণা করবে।

অনার্স ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ৪র্থ বর্ষ ফলাফল ২০২১। জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ফলাফল পাওয়ার জন্য দুটি পদ্ধতি নিম্নে বিবরণ করা হয়েছে।

এই বছর এনইউ অনার্স ৪র্থ বর্ষ রেজাল্ট পাওয়ার জন্য এখন আমি আপনার সাথে সমস্ত পদ্ধতি নিয়ম উপস্থাপন করেছি। বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটের সাথে এই ফলাফলটি পাওয়ার জন্য কয়েকটি সহজ পদক্ষেপ এখানে দেওয়া হয়েছে।

এই ক্ষেত্রে, মোবাইল এসএমএস পদ্ধতিটি খুবই সহজ এবং এনইউ শিক্ষার্থীদের কাছে সবচেয়ে জনপ্রিয়। কারণ যে কোনও জাতীয় বিশ্ববিদ্যালয়ের ফলাফল পাওয়ার পক্ষে এটি খুব সহজ। 

মূলত, ফলাফলটি http://nu.ac.bd/results প্রকাশিত হবে এবং এটি জাতীয় বিশ্ববিদ্যালয়ের ফলাফল সংরক্ষণাগারটির অফিসিয়াল ওয়েবসাইট।

ঠিক আছে, এখন মার্কশিট দিয়ে অনলাইনে কীভাবে আপনার অনার্স ফাইনাল বর্ষ রেজাল্ট ২০২১ পাওয়া যায় সে সম্পর্কে বিস্তারিত শুরু করছি।

অনার্স ৪র্থ বর্ষ রেজাল্ট কখন প্রকাশিত হবে?

এ বছর করোনা ভাইরাস (কোভিট-১৯) সমস্যার কারণে পরীক্ষা স্থগিত ছিল তবে পরীক্ষা কিছু মাস পরে অনুষ্ঠিত হয়েছে। বর্তমানে স্বাভাবিক অবস্থা বলে পরীক্ষা শেষে এই বছর অনার্স ৪র্থ বর্ষ ফলাফল খুব শীঘ্রই প্রকাশ করা হবে। প্রতি বছর জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ মার্চ-এপ্রিল মাসের মাঝামাঝি সময়ে অনার্সের চূড়ান্ত বছরের ফলাফল প্রকাশ করে। সুতরাং আমরা বলতে পারি অনার্স ফাইনাল ইয়ার পরীক্ষার রেজাল্ট ২০২১ এপ্রিল শেষ সপ্তাহে প্রকাশিত হবে

অনার্স ৪র্থ বর্ষ চূড়ান্ত ফলাফল প্রকাশের পরে, আপনি নিজের ফলাফলটি পরীক্ষা করতে পারেন এবং একই সাথে আপনার মার্কশিট এবং সিজিপিএ মুদ্রণ করতে পারেন। আপনি নীচে থেকে সমস্ত সহজ পদ্ধতি খুঁজে পেতে পারেন।

অনার্স ৪র্থ বর্ষ রেজাল্ট ২০২১ কীভাবে পাবেন?

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ফাইনাল ইয়ার রেজাল্ট ২০২১ অতি তারা-তারি প্রকাশ হতে চলেছে। এখন, সমস্ত শিক্ষার্থী অবশ্যই ফলাফল কীভাবে পাবেন তা নিয়ে ভাবছেন?

তাদের জন্য, আমি বলতে পারি যে, চিন্তা করবেন না। আমি আপনাকে এই পেজ থেকে আপনার ফলাফল পেতে অনেক উপায় বলতে যাচ্ছি। বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট থেকে আপনার এনইউ অনার্স ৪র্থ বর্ষ ফলাফল পাওয়ার জন্য এখানে কিছু সহজ উপায়।

এটাখুবই সাধারণ তবে, আপনি www.nu.ac.bd নিয়ে কিছু প্রযুক্তিগত সমস্যার মুখোমুখি হবেন আপনার ফলাফল পেতে কারণ ফলাফলের দিন সার্ভার ডাউন হয়ে যায়। তবে, মোবাইল এসএমএসের মাধ্যমে এনইউ অনার্স ৪র্থ বর্ষ ফলাফল পাওয়ার বিকল্প এখানে বা আপনি এখান থেকে আপনার ফলাফল নিখরচায় এবং সহজেই পেতে পারেন।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স পরীক্ষার রেজাল্ট এর জন্য গ্রেডিং সিস্টেম
নম্বর
গ্রেড
 পয়েন্ট
৮০ বা উপরে
এ+
৪.০০
৭৫ থেকে ৭৯
৩.৭৫
৭০ থেকে ৭৪
এ-
৩.৫০
৬৫ থেকে ৬৯
বি+
৩.২৫
৬০ থেকে ৬৪
বি
৩.০০
৫৫ থেকে ৫৯
বি-
২.৭৫
৫০ থেকে ৫৪
সি+
২.৫০
৪৫ থেকে ৪৯
সি
২.২৫
৪০ থেকে ৪৪
ডি
২.০০
০ থেকে ৩৯
এফ
০.০০

সর্বনিম্ন পাস নম্বর
৪০%
গ্রেড
ডি

অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার রেজাল্ট ২০২১ অনলাইন

আপনি অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার ফলাফল 2021 খুব সহজেই এবং সহজ ভাবে অনলাইন থেকে পেতে পারেন। নিম্নোক্ত প্রক্রিয়া সম্পূর্ণ বিনামূল্যে।

প্রথমে, নিম্নোক্ত সাইটের মতো একটি রেজাল্ট সাইটে যান বা আপনার ফলাফলের জন্য আপনি এই সাইটের নিয়মে দেখতে পারবেন এখন, বাম পাশের অপশন থেকে অনার্স  নির্বাচন করুন। তারপরে আপনার অনার্স ৪র্থ বছরটি নির্বাচন করুন (উদাহরণ- প্রথম বছর, দ্বিতীয় বছর, তৃতীয় বছর, চতুর্থ বছর)

তারপরে আপনার রেজিষ্টেশন নম্বর টাইপ করুন এবং আপনার পরীক্ষার বছরটি টাইপ করুন। সব শেষ একটি ক্যাপচা কোড পূরণ করুন এবং অনুসন্ধান ফলাফল/Search Result বোতামটি ক্লিক করুন। এখন, কিছু মুহূর্ত অপেক্ষা করুন, তারপর আপনার রেজাল্ট অন্য একটি পেজে প্রদর্শিত হবে।

অনার্স ৪র্থ বর্ষ রেজাল্ট পেতে ক্লিক করুন

অনলাইনে ২য় পদ্ধতি দ্বারা অনার্স ৪র্থ বর্ষের ফলাফল চেক করুন ২০২১

এটি খুব সাধারণ বিষয় যে, এর আগে যে কেউ অন্যের কাছ থেকে ফলাফল দ্রুত পরীক্ষা করতে চায়। তবে দ্রুত এবং নিখরচায় ফলাফল পেতে আপনার কাছে একটি গাইডলাইন বা বেসিক ধারণা থাকা দরকার।  আপনি আপনার পছন্দ মতো এনইউ অনার্স ৪র্থ বর্ষ ফলাফল 2021 অন্যদের চেয়ে দ্রুত চেক করতে পারেন। এই পেজে, আমি আপনাকে এনইউ অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার রেজাল্ট ২০২১ সহজেই চেক করার সমস্ত উপলভ্য উপায় বর্ণনা করলাম।

দ্বিতীয় পদ্ধতি দ্বারা আপনার জাতীয় বিশ্ববিদ্যালয় চতুর্থ বর্ষ রেজাল্ট চেক করতে, প্রথমে, রেজাল্ট পৃষ্ঠায় যান http://nubd.info/hons.php নিম্নে দেওয়া প্রকৃয়াটি দেখে ঠিক সে ভাবে সাজান। 

সহজ উপায়ে অনার্স ৪র্থ বর্ষ রেজাল্ট পেতে ক্লিক করুন


এসএমএসের মাধ্যমে কীভাবে অনার্স ৪র্থ বর্ষ ফলাফল ২০২১ পাওয়া যাবে?

আজকাল এটি  এনইউ অনার্স ফলাফল পাওয়ার সবচেয়ে সহজ এবং দ্রুত উপায়। বিশেষত জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এস.এম.এস এর মাধ্যমে এটির সর্বাধিক জনপ্রিয় সম্মান রেজাল্ট ২০২১ বলে মনে করে। আপনার বিবেচনার জন্য এখানে আমি আপনাকে সাধারণ পদক্ষেপগুলি দেখাব।

আপনার কাছে বাংলালিংক, গ্রামীণফোন, রবি, টেলিটক, এয়ারটেল এভাবে বাংলাদেশের যে কোনও মোবাইল অপারেটর ব্যবহারের বিকল্প রয়েছে। অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষার রেজাল্ট ২০২১ এর নীচে এনইউ অনার্সের এস.এম.এস ফর্ম্যাটটি দেখুন।

আপনার ফোনটি হাতে নিন। ব্যালেন্স দেখে নিশ্চিত করুন, একটি এস.এম.এস পাঠানোর আগে আপনার মোবাইলে পর্যাপ্ত পরিমাণের ব্যালেন্স রয়েছে কি না।  এস.এম.এস এর  ভ্যাটসহ .৫০ পয়সা কেটে নিবে।

প্রথমে মোবাইল বার্তা অপশনে যান এবং NU <space> H4 < space> রোল/রেজিঃ নম্বর। পাঠিয়ে দিন ১৬২২২ নম্বরে।

উদাহরণ স্বরুপঃ NU H4 7654123 Send To 16222 নম্বরে।

পরিশেষেঃ এই পোস্টে আমি কীভাবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৪র্থ বর্ষ রেজাল্ট ২০২১ পেয়ে যাব তা বর্ণনা করেছি। আমি আশা করি সকল শিক্ষার্থীগণ  উক্ত রেজাল্ট সম্পর্কে ভালো ভাবে বুঝে রেজাল্ট পেতে সহায়ক হয়েছেন। কিছু শিক্ষার্থী বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিকল্প ওয়েবসাইট খুঁজছেন। আমাদের এই পেজে আপনার জাতীয় বিশ্ববিদ্যালয়েল সকল কোর্সের রেজাল্ট পেতে পারবেন। দৃষ্টি রাখুন www.eduandjobs.com এই ওয়েবসাইটে।

Post a Comment

0 Comments