অনলাইন আয় ছাত্র-ছাত্রীর জন্য সহজ পদ্ধতি

 

স্কুল, কলেজ জীবনে অধ্যয়ন করে অনলাইনে অর্থ উপার্জন করার পদ্ধতি খুঁজচ্ছেন। তো চিন্তার কোন কারণ নেই। আজ আমি আপনাদের সাথে আলোচনা করব।

আপনারা যদি ছাত্র ছাত্রী থাকা অবস্থায় অনলাইন থেকে টাকা ইনকাম করতে চাঁন তাহলে মনোযোগ দিয়ে পুরো পোস্টটি ভাল ভাবে পড়ুন।

আমার এই নিবন্ধে আসার জন্য আপনাকে স্বাগতম।

ইউটিউব থেকে আয়

ব্লগিং করে আয় ফ্রিতে

ওয়েবসাইট থেকে টাকা আয়

♦ মোবাইলে অনলাইন ইনকাম

বাংলা আর্টিকেল লিখে আয়

ডিজিটাল মার্কেটিং করে ইনকাম

গুগল এডসেন্স থেকে আয়

এসইও করার সহজ পদ্ধতি 

আজ আমি আপনাদের জানাতে যাচ্ছি যে, শিক্ষার্থী অবস্থায় অনলাইনে টাকা উপার্জনের সহজ পদ্ধতি।

ইউটিউব থেকে আয়

প্রথমে বলতে গেলে ইউটিউব  হলো অনলাইন আয়ের গুরুত্বপূূূর্ণ অধ্যায়। কারণ বিশ্বের সর্বনিম্ন ১০ বছর  থেকে ৮০ বছর বয়সের মানুষ সবার জন্য ইউটিউব একটা শিক্ষা বা বিনোদনের প্ল্যাটফর্ম। 

তাই আপনি এখান থেকে মোটা অংকের টাকা ইনকাম করতে পারবেন ভিডিও আপলোড করে। তাই বর্তমানে বিশ্বে সবার কাছে ইউটিউব কাজ করার মনোবাসনা সৃষ্টি হচ্ছে। 

ইউটিউব হচ্ছে শিক্ষার্থীদের জন্য সব চেয়ে সেরা অনলাইন মাধ্যম। উক্ত ইউটিউব চ্যানেল তৈরি করে হাজার হাজার লক্ষ লক্ষ টাকা ইনকাম করে যাচ্ছে বিশ্বের কোটি কোটি ছাত্র ছাত্রী এবং নিজের জীবন গড়ে তুলছে পৃথিবীর বুকে।

একজন সফল ইউটিউবার হওয়ার জন্য যেটা দরকার একটি ক্যামেরা, মোবাইলের ক্যামেরা ভাল হলে চলবে এবং পড়া শোনার পাশা পাশি কিছু সময় ব্যয় করা কেননা প্রথম দিকে আপনার আপলোড করা ইউটিউব ভিডিও ভালো ভিজিটর আসবেনা। 

কম্পিউটার শিখুন নিজে নিজে মাইক্রোসফট অফিস সম্পূর্ণ কোর্স একদম ফ্রিতে।

আপনি যদি তথ্যবহুল ভিডিও আপলোড করতে পারেন অল্প সময় ব্যয় করে তাহলে অতি তারাতারি একজন সফল ইউটিউবার হতে পারবেন এবং অনেক টাকা রোজগার করতে পারবেন।

সময় ব্যয়ের ফলে কিছু দিনের মধ্যেই সাফল্য আসবে এই ফলস্বরূপ আপনার ইউটিউব চ্যানেল ভালো ভাবে  উন্নতির দিকে ধাপিত হবে । তখন আপনি ইউটিউব ভিডিও বানিয়ে প্রচুর পরিমানের টাকা আয় করতে সক্ষম হবেন।

এখন আপনাদের প্রশ্ন হতে পারে যে, কিভাবে ইউটিউব থেকে টাকা আয় করা যায়। কিভাবে টাকা আসবে কিভাবে করবো সেটি আমি ভালো ভাবে বুঝিয়ে দিচ্ছি চলুন...

কত টাকা আয় করা যায় ইউটিউব চ্যানেলে প্রথম অবস্থায়। শুরুতে আপনার ইউটিউবে ১২ মাসের মধ্যে ১০০০ সাবস্ক্রাইবার পূরণ করে নিতে হবে । 

তার পরে গুগল এডসেন্স একাউন্টে আবেদন করে এপ্রোভাল মানে অনুমতি নিয়ে এডসেন্স একাউন্ট কাস্টমাইজড করে ইউটিউব একাউন্ট এড যুক্ত করে সেখান থেকে আপনি টাকা উপার্জন করতে পারবেন সহজেই।

ব্লগিং বা ওয়েবসাইট থেকে আয় 

আমি এখন সহজ পদ্ধতি উপস্থাপন করবো সেটি হলো ব্লগিং বা ওয়েবসাই।  ওয়েবসাইটে কাজ করলে  ক্যামেরার সামনে দাড়াতে হবে না। সারাদিন কষ্ট করে ভিডিও এডিটিং করতে হবে না। 

শুধুমাত্র তথ্যবহুল আর্টিকেল লেখালেখি করে টাকা আয় করতে পারবেন। তার জন্য আপনার ব্যক্তিগত একটি ওয়েবসাইট তৈরি করে নিতে হবে ।

তবে সাইটে প্রতিদিন, সপ্তাহে বা মাসে আর্টিকেল  লেখা লেখি করতে হবে। আপনার ওয়েবসাইট তৈরি করার জন্য অল্প কিছু টাকা প্রয়োজন হবে। কিন্তু আপনারা যদি চান ফ্রিতে ব্লগার সাইট বা ওয়ার্ড প্রেসের সাইটের মাধ্যমে  তৈরি করে নিতে পারবেন।

সাইটে প্রতিদিন আর্টিকেল লেখা লেখির মাধ্যমে টাকা রোজগার করতে পারবেন । 

তবে আপনার ওয়েবসাইট তৈরি করার পরে com  নামের ডুমেইন ক্রয় করতে হবে যেমন www.eduandjobs.com 

ডুমেইন কিনতে বাংলাদেশি টাকা ৮০০/- থেকে ১২০০/- টাকা লগতে পারে। 

ডুমেইনের ফলে আপনার সাইট মানুষের কাছে পরিচিতি লাভ করবে এতে করে সাইটে ভিজিটর বাড়বে এবং প্রচুর পরিমানের টাকা ইনকাম করতে পারবেন।

কিন্তু আমাদের উদ্দেশ্যে হলো  নিখরচাই মানুষদের টাকা আয়ের পদ্ধতি দেওয়া তাই আপনারা শুরুতে ব্লগার বা ওয়ার্ড প্রেস ব্যবহার করতে পারেন। 

আপনার কাছে অতিরিক্ত টাকা থাকলে ভালো মানের ওয়েবসাইট ক্রয় করতে পারবেন ওয়েবসাইট ব্যবসায়ীদের কাছে থেকে।

ফটো/ছবি এডিটিং করে আয়

অনেক ছাত্র ছাত্রী আছে তারা সারাদিন ছবি তুলতে ভালবাসেন। তারা এই কাজ করে হাজার হাজার টাকা ইনকাম করতে পারবেন। 

তার জন্য আপনার কাছে বেশি কিছু না থাকলেও সমস্যা নেই শুধু একটি  স্মার্ট মোবাইল ফোনের ক্যামেরা যদি ভালো হয় তাহলেই হবে। 

এছাড়া, আপনার ডি এস এল আর ক্যামেরা থাকলে তো কোন কথাই নেই সেটা দিয়ে খুব ভালো ছবি/ফটো তুলে আপনি Photo Selling সফটওয়ার এর মাধ্যমে টাকা আয় করতে পারেন । তার জন্য প্লে-স্টোর থেকে সফটওয়ার  ডাউনলোড করে নিতে হবে।

শুরুতে এই সফটওয়ার প্লে-স্টোর থেকে ডাউনলোড করতে হবে Photo Filter এই সফটওয়ার প্লে-স্টোর থেকে সংগ্রহ করে নিতে পারবেন।

ফেসবুক পেজ তৈরি করে ইনকাম

বর্তমান বিশ্বে ৮০% মানুষ ফেসবুক ব্যবহার করে থাকে। উক্ত ফেসবুক একাউন্ট কাজে লাগিয়ে পেজ খুলে আপনার ওয়েবাইটের লিংক ব্যবহার করে বুস্ট করে অনেক টাকা উপার্জন করতে পারবেন।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল কোর্সের রেজাল্ট জানতে এখানে চাপ দিন।

ফেসবুক পেজে বুস্ট করার জন্য ১০ ডলার ব্যয় করতে হবে এতে করে আপনার পোস্ট অধিক হারে মানুষ দেখবে আর মানুষ যত বেশি পোস্টটি দেখবে ও পড়বে তত বেশি ইনকাম বড়বে।  

বাংলা আর্টিকেল লিখে আয়

আপনার নিজস্ব সাইটে বাংলা আর্টিকেল লিখে আয় করতে পারবেন অনায়াসে। এছাড়া বাংলাদেশে হাজারো ওয়েবসাই আছে যারা টাকার বিনিময়ে আর্টিকেল ক্রয় করে থাকে। 

আপনি ওয়েবসাইট ব্যবসায়ীদের সাইটে আর্টিকেল লিখে দিনে ১০০০/- থেকে ২০০০/- টাকা আয় করতে পারবেন। তার জন্য আপনার কোন টাকা পয়সা ব্যয় করতে হবে না শুধু আর্টিকেলের উপর জ্ঞান থাকতে হবে।

কি বিষয়ে বাংলা আর্টিকেল লিখবেন তার উপর অনলাইনে রিচার্জ করতে হবে। রিচার্জ করার ফলে আপনার জ্ঞান বৃদ্ধি পাবে। 

যত ভালো কোয়ালিটি সম্পন্ন আর্টিকেল লিখতে পারবেন তত বেশি টাকা আয় করতে পারবেন। 

স্কুল/কলেজ সকল শ্রেণির রেজাল্ট এখানে দেখুন

আমাদের সম্পূর্ণ  আর্টিকেল পড়ার জন্য আপনাদের ধন্যবাদ। 

আমার সাইট ভিজিট করুন আর অনলাইনে নতুন নতুন টাকা ইনকাম করার পদ্ধতি শিখুন।

Post a Comment

0 Comments